সকল পরিবেশে মানিয়ে নেওয়া উপায়

সময়ের সাথে তাল মিলিয়ে নিজেকে পরিবেশের সাথে মিলিয়ে নেওয়া মামুলি কোন কাজ নয়। আমাদের মাঝে অনেকেই আছে যারা নতুন জায়গায় মানিয়ে নিতে অনেক কষ্ট হয়। সকল পরিবেশে নিজেকে মানিয়ে নেওয়ার উপায় সম্পর্কে আজকে বলব।

যাদের নতুন পরিবেশ বা জায়গায় নিজেকে মানিয়ে নিতে পারেন না তাদের জন্য আমার আজকের লেখা। এমন কিছু সহজ উপায় রয়েছে যা আপনি অবলম্বন করলে সকল পরিবেশে মানিয়ে নেওয়ার আপনার জন্য সহজ হবে।

আসুন তাহলে সেই সহজ উপায় সম্পর্কে জেনে নেওয়া যাক-

দ্রুত কথা বলা
যখন আপনার কথা বলার সুযোগ আসবে তখন কথাগুলো প্রথমেই বলে ফেলুন। নাহলে হয়ত আপনি আর কথা বলার সুযোগই পাবেন না। যদি আপনি পরে কথা বলেন তাহলে হয়ত তারা আপনার কথা মনোযোগ সহকারে শোনার ধৈর্য্য হারিয়ে ফেলবে। তাই যা বলবেন প্রথমে বলার অভ্যাস করুন।

নারী হলে প্রসাধনীতে মনোযোগ দিন
নারীদের প্রসাধনীতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। তাই যে কোনো স্থানে নিজেকে মানিয়ে নেওয়ার জন্য সেই স্থানের উপযোগী প্রসাধনী ব্যবহার করুন।

পরামর্শ নিন
অনেকে ভাবেন যে, কারো কাছে সহায়তা বা পরামর্শ চাইলে মানুষ আপনাকে বোকা ভাবতে পারেন। কিন্তু সেই ধারণাটা একেবারে ভূল। কোথাও বুদ্ধিদিপ্ত পরামর্শ চাইলে তা বরং আপনাকে আগের তুলনায় বেশি মানানসই বলে মনে করে।

নেতৃতে আছেন পরামর্শ নেওয়ার চেষ্টা করুন
কোনো পদবি মানুষ বা নেতা হলে অন্যের কাছে পরামর্শ নিতে যাবেননা। কারণ নেতাদের কাছে হয়ত তারা এমন বিষয় আশা করে না। তাই কোথাও নেতৃস্থানীয় হিসেবে মানানসই হতে চাইলে পরামর্শ চাওয়ার ক্ষেত্রে সতর্ক হোন।

শান্ত থাকুন
প্রথমবার যখন কারো সাথে আমাদের দেখা হয় তখন তার কয়েকটা বিষয় লক্ষ্য করে থাকে বিচার করে থাকি। তার মধ্যে অন্যতম হলো শান্ত থাকা। যে ব্যক্তি শান্ত থাকে তাকে আমরা মানানসই হিসাবে ধরে নেয়। তাই নিজেকে পরিবেশের সাথে মানিয়ে নিতে হলে শান্ত থাকা দরকার।

মুখ কিছুটা চওড়া দেখানোর চেষ্টা করুন
কারো মুখ যদি কিছুটা চওড়া দেখানো সম্ভব হয় তাহলে তা মানুষের দৃষ্টিতে বেশি মানানসই হিসেবে প্রকাশ করে। এ বিষয়টি ২০১৫ সালে প্রকাশিত নিউ ইয়র্ক ইউনিভার্সিটির এক গবেষণায় জানা যায়। এর কারণ হিসেবে গবেষকরা জানান, শারীরিক সক্ষমতা প্রকাশের জন্য মুখের কাঠামো থেকে এ অভিব্যক্তি প্রকাশিত হয়।

এ ছাড়াও সকল পরিবেশে নিজেকে মানিয়ে নেওয়ার উপায় গুলো ছাড়াও হতে হবে আত্মবিস্বাসী।

সম্পর্ক ভালো রাখার উপায় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

কিডনি ভালো রাখতে যে সব খাবার খেতে হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here