নিজেকে আকর্ষণীয় করার উপায়

প্রতিটা মানুষ চাই যে সকলেই আমার প্রতি আকর্ষিত হোক। অন্যের কাছে আকর্ষিত হলে আপনার মধ্যে অনেক গুণাগুণ থাকতে হবে। মানুষ শুধুমাত্র সুন্দর দেখে আকৃষ্ট হয় না। বরং সাথে অনেক গুণ থাকতে হয়। নিজেকে আকর্ষণীয় করার অনেক উপায় রয়েছে। আজকে সেসকল বিষয় নিয়ে আলোচনা করব।

আসুন তাহলে সেই সম্পর্কে জেনে নেওয়া যাক-

জিম করা
বর্তমান সময়ে মানুষ আকর্ষিত হয় জিম করে সুঠাম দেহ তৈরী করতে। জিম করা বডি সকলের কাছে অনেক বেশি প্রিয় হয়ে থাকে। জিম করা বডি মানুষকে অনেক বেশি আকর্ষিত করে। তাই নিজেকে আকর্ষিত করতে হলে আপনি জিম করতে পারেন।

অন্যদের থেকে আলাদা হতে হবে
সকলের থেকে ভিন্ন ধরণের গুণের অধিকারী যদি আপনি হতে পারেন। তাহলে সবাই আপনার প্রতি আকর্ষিত হবে।

কথা বলা
আপনি যখন কথা বলবেন তখন কথায় যুক্তি, প্রয়োজনীয়তা, এবং কথায় রসমিশানোর চেষ্টা করবেন। কথা বলার সময় মৃদু হাসুন। প্রয়োজন ছাড়া কখনো কথা বলবেন না। সুন্দর ভাষায়, শুদ্ধ ভাষায় কথা বলুন। আঞ্চলিকভাষা না বলাই ভালো। মাঝে মাঝে কথার ভিতর হালকা ইংরেজি বলতে পারেন।

চাল-চলন
মানুষকে আকর্ষিত করার অন্যতম গুণ হলো আচার-ব্যবহার। যা ভালো না হলে কখনো মানুষ আপনার প্রতি আকর্ষিত হবে না। তাই আকর্ষিত হওয়ার জন্য নম্রতা এবং ভদ্রতা বজায় রাখার চেষ্টা করুন।

জ্ঞান বৃদ্ধি
জ্ঞান মানুষের অমূল্য সম্পদ। নিজেকে স্মার্ট করতে জ্ঞান ভান্ডার বাড়িয়ে তোলতে হবে। শুধুমাত্র শিক্ষাগত জ্ঞান থাকলেই চলবে না সেই সাথে বাহিরের জ্ঞানও অর্জন করতে হবে। জ্ঞান মানুষকে আকর্ষিত করে।

উপস্থিত বুদ্ধি
নিজেকে সবার থেকে আলাদা বা সবার দৃষ্টি আকর্ষণ করতে আপনাকে অবশ্যয় স্মার্ট হতে হবে। আর এটি আপনাকে অনেক সময় অনেক বিপদ থেকে বাচিয়ে দিবে।

জামাকাপড়
পোশাক মানুষের রুটি এবং ব্যক্তিত্বকে উপস্থাপন করে। তাই সবসময় চেষ্টা করুন সুন্দর এবং পরিপাটি পোশাক পড়ার। ফ্যাশনের মাধ্যমে স্মার্টনেস ফুটে উঠে। তাই সকলকে পোশাকের ক্ষেত্রে সচেতন হতে হবে।

চাহনী
মানুষকে আকৃষ্ট করতে আপনার সব থেকে বড় হাতিয়ার হল আপনার চোখের চাহুনি। চাইলে আপনিও এই হাতিয়ার দিয়ে কাউকে আকর্ষিত করতে পারেন। কথায় আছে, চোখের ভাষায় কথা বুঝা যায় এবং বুঝানো যায়।

হাসি
কথায় আছে, যে ব্যক্তি হাসতে জানে সে বিশ্ব জয় করতে জানে। কিন্তু সেই হাসিটা হতে হবে সৌন্দর্যপূর্ণ। হাসির মধ্যে মিষ্টতা থাকতে হবে। সেই সাথে হাসিটা হতে হবে প্রাণখোলা এবং মিষ্টি।

কুশল বিনিময়
কোনো নতুন জায়গা বা অনুষ্ঠানে গেলে সবার সাথে কুশল বিনিময় করুন। সবার ভালমন্দ খবর নিন। সবার আগে আপনি সালাম দিন এবং কুশল বিনিময় করুন।

স্মৃতিশক্তি ভালো রাখার উপায় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here