সঙ্গী সৎ ও বিশ্বাসযোগ্য কিনা!

সঙ্গী বা কাছের মানুষ বিশ্বাসী এবং সৎ কিনা! তা আমাদের জানা একান্ত প্রয়োজন। মানুষ মানেই সে ভূল করবেই। আর ব্যক্তি জীবনে কমবেশি আমরা সবাই ভূল করে থাকি। সে যদি একই ভূল বারবার করে তাহলে বুঝতে হবে যে তার মধ্যে কোনো সমস্যা আছে। যদি আপনার কাছে বিষয়গুলো সন্দেহজনক হয় তাহলে তাকে আপনি যাচাই করতে পারেন। সঙ্গীকে যাচাই করার অনেক লক্ষণ আছে।

আসুন তাহলে সঙ্গী সৎ ও বিশ্বাসযোগ্য কীনা সেই সম্পর্কে জানি-

ঘনিষ্টতা বেশি সময়ের জন্য নয়
যদি আপনার সঙ্গী আপনার সাথে কথা কম বলে, রোম্যান্টিক ডেটের প্ল্যান করে না, এমনকী আপনি ৫বার ফোন করলে দুবার ফোন ধরে তবে একটু কষ্ট করে হলেও আপনাকে বুঝতে হবে যে সে আপনাকে মন থেকে চাচ্ছে না। এমনও হতে পারে যে সে আপনার কাছে কেবল রাতে আসে তার শারীরিক চাহিদার জন্য বাকি সময় কোনো কথা বলে না। এমন মানুষ থেকে যত দূরে থাকা যায়। তাদের কে এড়িয়ে চলা অনেক ভালো।

বারবার আপনার সকল পাসওয়ার্ড চাইলে
বর্তমানে সবাই কম বেশি সোশ্যাল মিডিয়ায় থাকি বা থাকে। আপনার কাছের মানুষ অনেক ভালবাসা নিয়ে আপনার ফোন দেখতে চাইবে অথবা আপনার সকল উজার এক্সেস বা পাসওয়ার্ড চাইবে। আপনিও হয়ত ভালোবেসে তাকে দিয়ে দিবেন। তারপর এমনটি আপনি দেখবেন হয়ত যে, সে আপনাকে বিভিন্ন জাগায় ট্যাগ করছে। এমনকি আপনাকে অবিশ্বাস ও করতে পারেন। রাগ ভাঙ্গানোর জন্য তাকে আপনি উপহার দিচ্ছেন। আর ভাবছেন ভালোবাসা থেকে এমনটা হচ্ছে। আসল সত্যি তা নয়। আপনার সঙ্গী মোটেও ভালো মানুষ না।

আপনার সাথে কিছুই লুকান না
আসলে এমন সঙ্গি পাওয়া ভাগ্যের ব্যাপার যে, সে তার ভিতরের সকল কথা আপনার কাছে অনায়েসে বলে দেয়। তিনি সব ধরনের দুঃখ সুখ আপনার সাথে শেয়ার করেন বা মন খুলে বলে দেন। মনে যা আসে তা আপনাকে বলে ফেলেন এমনকি কেরিয়ার প্ল্যানও সে আপনার সাথে বলেন। আপনার কোনো ব্যবহার তার কাছে খারাপ লাগলেও সে আপনাকে মুখের উপর তা বলে ফেলে। এই রকম ব্যক্তি আসলে সত্যি কারের সৎ মানুষ।

বারবার ফোন করলে
আমাদের জবনে এমনটি প্রায়ই হয় যে, প্রিয় মানুষ বা সঙ্গি এমনটি বলে বের হয় বা যায় যে সে পুরো দিন খুব ব্যস্ত থাকবে অফিস এবং মিটিং নিয়ে। কাজের বেলায় সেটা আলাদা ব্যাপার। যদি আপনি দেখেন যে শত ব্যস্ততার মাঝেও সে আপনাকে ফোন বা টেক্স করে তাহলে বুঝবেন সে আপনাকে মন থেকে ভালবাসে এবং আপনার প্রতি তার অনেক মায়া আছে, সে যথেষ্ট সৎ।

আপনার চোখে চোখ রেখে কথা বলে
কোনো মানুষ তখনই কারো চোখে চোখ রেখে কথা বলার সাহস পায় যখন সে সত্য বলার সাহস রাখে। আপনার সঙ্গী যদি আপনার চোখে চোখ রেখে কথা বলছে তাহলে আপনি বুঝবেন সে আপনাকে অনেক বেশি ভালোবাসে।

আপনার কথা যদি বন্ধদের সাথে বলে
অনেক বছর প্রেম করছেন কিন্তু তার বন্ধুরা আপনাকে চেনে না বা আপনার কথা তাদের সাথে শেয়ার করে নাই তাহলে বিষয়টা অনেক খারাপ। যদি দেখেন সঙ্গী/প্রেমিক/প্রেমিকা বন্ধুদের সাথে আপনাকে পরিচিত করাচ্ছে, একসাথে খেতে যাচ্ছেন, ঘুরতে যাচ্ছেন তাহলে বুঝবেন সে আপনাকে অনেক ভালবাসে

আপনার জন্য সে সবকিছু করতে পারে
আপনি ভালোবাসেন বলে গভীর রাতেও যেমন আইসক্রিম কিনতে পারেন। তেমনই যদি দেখেন কবে কোন কথায় কি বলেছিলেন সবই সঙ্গী নখদর্পণে, তিনি আপনাকে সারপ্রাইজ দিতে ছুটি নিয়েও যখন তখন চলে আসতে পারেন। এর অর্থ আপনাকে সত্যিই ভালোবাসেন।

চুল গজাতে কালোজিরার ব্যবহার সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here